Home  • Online Tips • Health

Energy Drink Vs Fresh Fruit Juice

2506 আসুন দেখে আসি Energy Drinks কতখানি স্বাস্হ্যসম্মত: বিজ্ঞাপনে প্রচারিত Energy Drinks গুলোকে শক্তির উৎস বলা হয়। আসলেই কি তাই আর হলেও কতটা ? Energy Drinks গুলোতে রয়েছে উচ্চমাত্রার Caffein যার সাথে যোগ হয়েছে taurine এবং gurana এর মত উপাদান, এতে Caffein এর পরিমান এক কাপ কফি্র তুলনায় 5 গুণ বেশী যার Carbonated coal এর মাত্রা প্রতি 12-OZ CAN এ 71mg যা পানিশূণ্যতা, দূশ্চিন্তা, স্নায়ূবিক দূর্বলতা ওহৃদরোগের কারণ। Digital Journal (Queer Toronto Arts & Culture Guide) থেকে জানা যায়, 2012সালের U.S. এর প্রতিদিনের বিক্রিত Energy Drinks এর মূল্য $12.5billion এর ও বেশী। পৃথিবীতে এমন কোনো পানীয় নেই যার স্বাদ ও পুষ্টিগুণ Fresh Rruit Juice এর চেয়ে বেশী।বিভিন্ন Drinks এ ব্যবহৃত Foodcolor ক্যান্সারের কারণ হতে পারে সেখানে ফলের natural color ক্যান্সার প্রতিরোধ করে।। একগ্লাস ফুটি(Cantaloup) বা একগ্লাস কমলার(Orange) রস আপনার বাড়ন্ত সোনামণির সারাদিনের Vitamin C ও Vitamin A এর চাহিদা পূরণের পাশাপাশি এর আকর্ষণীয় রঙ শিশুর খাবার অনিহা দূর করে খাদ্যগ্রহণে উৎসাহিত করে। আসুন এমন একটি অতুলনীয় স্বাদের বিস্ময়কর স্বাদের অতুলনীয় জুসের সাথে পরিচিত হই যেটি মহিলা ও পুরুষ উভয়ের জীবনীশক্তি বৃদ্ধি করে সমস্ত Body organ থেকে দূষিত পদার্থ অপসারণে সহায়তা করে: উপকরণ: 13টি নাশপতি 21টি ফুটি(cantaloup) 31টি মিষ্টিআলু(খোসাসহ) প্রস্তুতপ্রণালী:
সকল উপকরণ ধুয়ে একসাথে blend করুন।এবারে ছেঁকে বরফ দিয়ে পরিবেশন করুন।
পুষ্টি উপাদান:
Vitamin C Vitamin A(Beta Carotine) পেকটিন মায়োইনোসিটল
উপকারিতা:
স্কিন ক্যান্সার(Melanoma) প্রতিরোধ করে। Brain Aging থেকে রক্ষা করে। Colon Cancer প্রতিরোধ করে। Macular Degeneration রোধ করে। Antioxidant সরবরাহ করে। শরীর থেকে বিষাক্ত উপাদান অপসারণ (Detoxification) করে।
স্বাস্হ্যরক্ষার জন্য আমরা কতকিছুই না করি, অথচ একটু সচেতন হলেই হাতের কাছে নিত্যব্যবহৃত খাবার হতে প্রয়োজনীয় পুষ্টি গ্রহণের পাশাপাশি এসকল অনাকাঙ্খিত রোগ প্রতিরোধ করতে পারি।

Comments 0


Share

About Author
MST. Nury Fatema
Copyright © 2024. Powered by Intellect Software Ltd