Home  • Online Tips • SEO

কিভাবে আপনি আপনার ব্লগে ভিজিটরের আগ্রহ বাড়াবেন?

আপনি কি একজন সফল ব্লগার?

একজন ব্লগার তখনই সফল হবেন যখন তিনি তার ব্লগের জন্য প্রচুর পরিমানে ভিজিটর পাবেন। বেশি ভিজিটর পেতে হলে সার্চ ইন্জিনে সার্চ করে অনেক তথ্য পাওয়া যাবে। কিন্তু আপনি কিভাবে কি করতে হবে সেটা না বুঝেন তাহলে কি করবেন? কারন বই পড়েতো আর ঘোড়ার গাড়ি চালানো যায় না। ধরুন আপনি একটি খাবার হোটেল খুলে বসে আসেন কিন্তু যথেষ্ট পরিমান ক্রেতা নেই বা কোন বই লিখলেন কিন্তু কেউ আপনার বই পাঠক নেই। তাহলে আপনার ব্যবসা বেশিদিন টিকবে না।

ভিজিটর কে ধরে রাখতে আপনার ব্লগে এমন কিছু লিখুন যেটা পড়ে ভিজিটরের আগ্রহ বাড়ে

আপনাকে হোটেল এ এমন কিছু খাবার রাখতে হবে যা দেখে মানুষ প্রলোভিত হবে। অন্যদিকে আপনাকে এমন কিছু লিখতে হবে যেটা পড়লে মানুষের পড়ার আগ্রহ বাড়বে। তেমনি ব্লগ লেখার বেলায় আপনাকে এমন একটা বিষয় নিয়ে লিখতে হবে যেটার চাহিদা বর্তমানে আছে এবং ভবিষ্যৎেও থাকবে। ব্লগার হিসেবে সফল হতে হলে সাধারন মানুষ যে বিষয়ে আগ্রহী সেই বিষয়ে লিখতে হবে।

সূতরাং, অবশেষে হয়তো বুঝতেই পারছেন যে আপনি ব্লগিং বা এফিলিয়েশন যেটাই করেন না কেন আপনাকে অবশ্যই আপনার ব্লাগে মানসম্পর্ন কিছু লিখতে হবে, যেটা পড়ে ভিজিটর বা পাঠক মজা পাবে এবং পরবর্তি আরেকটা পোস্ট পড়তে চেষ্টা করবে। তা না হলে কোটি কোটি নাম না জানা ব্লগের মত আপনার ব্লগটাও তাদের ভিতরের একটার মত পড়ে থাকবে।

Comments 2


Yes sir now I need it...help me plz.
It is importyant for new blogger.

Share

Copyright © 2024. Powered by Intellect Software Ltd